রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
‘শহীদি মার্চ’ উপলক্ষ্যে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল মানবতার ডাকে সাড়া দিলো ইবির সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা শিক্ষার্থীর করা মামলায় সাবেক মন্ত্রী রমেশ সেন কারাগারে আশুলিয়ায় বিএনপির উদ্যোগে মিলাদ মাগফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রীপুরে গাঁজা বিক্রেতাকে আটক করলো শিক্ষার্থীরা বীরগঞ্জ পৌরশহর সংস্কারে সাধারন শিক্ষার্থীরা বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

তাজরীন গার্মেন্টসে শ্রমিক হত্যাকান্ডের দ্রুত বিচারের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল

তাজরীন গার্মেন্টসে শ্রমিক হত্যাকান্ডের দ্রুত বিচারের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল

 

বিশেষ প্রতিনিধি মোঃ রাকিবুল হাসানঃ— ২৪ নভেম্বর ২০১৯, রবিবার, সকাল ৮টায় আশুলিয়ার নিশ্চিন্তপুরে তাজরীন গার্মেন্টস এর সামনে ও জুরাইন কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করেন আহত শ্রমিকগণ ও শ্রমিকনেতারা। তাজরীন গার্মেন্টে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১২ জন শ্রমিক হত্যার ৭ম বার্ষিকীতে তাজরীন গার্মেন্টস সহ সকল শ্রমিক হত্যাকান্ডের বিচার, উপযুক্ত ক্ষতিপূরণ, সুচিকিৎসা, পুনর্বাসনের দাবিতে গার্মেন্ট টিইউসির উদ্যোগে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে। সমাবেশ থেকে অবিলম্বে তাজরীন গার্মেন্ট শ্রমিক হত্যাকান্ডে দায়ী ব্যক্তিদের জামিন বাতিল করে গ্রেফতার করার দাবি জানানো হয়। তাজরীন হত্যাকান্ডের বিচার প্রক্রিয়ার বিলম্বের প্রতিবাদ জানানো হয় এবং তাজরীন, রানা প্লাজা, ট্যাম্পাকো, মাল্টিফ্যাবসসহ সকল শ্রমিক হত্যাকান্ডের বিচার দাবি করা হয় ।

আরও পড়ুনঃ বাগাতিপাড় উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচন

সংগঠনের সভাপতি এ্যাডভোকেট মন্টু ঘোষ বলেন, ১৯৯০ সালে সারাকা গার্মেন্ট কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে শ্রমিক হত্যাকান্ডের ঘটনা ঘটেছিল। এরপর তাজরীন, স্পেকট্টাম, রানা প্লাজাসহ যতগুলো ঘটনা ঘটেছে তার কোনোটারই বিচার এদেশে হয়নি। এমন ভয়াবহ শ্রমিক হত্যাকান্ডের বিচার না হওয়া তার পরবর্তী এমন ঘটনার জন্ম দিয়েছে। বিচারহীনতাই তাজরীনের মত এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে ।

আরও পড়ুনঃ তালতলীতে বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন

সংগঠনের সাধারণ সম্পাদক জলি তালুকদার বলেন, তাজরীন হত্যাকান্ডের তিনবছর পর ১ অক্টোবর ২০১৫ মামলাটির চার্জশীট গঠন করা হয় । গত চার বছরের বেশি সময়ে প্রায় ৩৫টি শুনানির তারিখ নির্ধারিত হলেও রাষ্ট্রপক্ষ এই সময়ে মাত্র ৬ দিন স্বাক্ষী হাজির করতে পেরেছে। ফলে ১০৪ জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ কবে শেষ হবে তা আজ প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

তাজরীন গার্মেন্টসের সামনে অনুষ্ঠিত সমাবেশে শ্রমিকনেতা মোঃ সাইফুল হকের সভাপতিত্বে ও শ্রমিকনেতা কেএম মিন্টুর পরিচালনায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক জলি তালুকদার, কেন্দ্রীয় নেতা মোঃ শাহজাহান, রানা প্লাজার শ্রমিকনেতা এমাদুল ইসলাম ও শ্রমিকনেতা মনজুরুল ইসলাম প্রমুখ। জুরাইন কবরস্থানে সংগঠনের সভাপতি এ্যাডভোকেট মন্টু ঘোষের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাদেকুর রহমান শামীম, এমএ শাহীন, দুলাল সাহা, মঞ্জুর মঈন প্রমুখ।

আরও পড়ুনঃ ইবিতে ইংরেজি বিভাগের পিএইচডি সেমিনার অনুষ্ঠিত

সমাবেশে নেতৃবৃন্দ অবিলম্বে সকল শ্রমিক হত্যাকান্ডের বিচার ও নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার দাবি জানান। নেতৃবৃন্দ বলেন, বিচারের দীর্ঘসূত্রিতা বিচারহীনতার নামান্তর | যেকোনো মূল্যে সকল শ্রমিক হত্যাকান্ডের বিচার আদায় করা হবে বলে নেতৃবৃন্দ অঙ্গীকার ব্যক্ত করেন |

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২৮ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:২৬ অপরাহ্ণ
  • ১৮:১৬ অপরাহ্ণ
  • ১৯:৩১ অপরাহ্ণ
  • ৫:৪১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x